আইপিএলে আর দেখা যাবেনা সাকিবকে

লেখক: ডেস্ক রিপোর্ট
প্রকাশ: ১ বছর আগে

সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সে কবে যোগ দেবেন? এমন প্রশ্ন কলকাতা তো বটেই, বাংলাদেশের অনেক ক্রিকেটপ্রেমীরও মনে জন্মেছিল। একটু দেরিতে হলেও কলকাতার জার্সিতে আইপিএলে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু হঠাৎই দৃশ্যপটের পরিবর্তন, যোগ হলো নতুন মাত্রা। এবারের আইপিএলে খেলবেন না সাকিব! ভারতীয় সংবাদমাধ্যম ‘ক্রিকবাজ’-এর খবর এমনটাই আভাস দিচ্ছে।

এবারের আইপিএলের ভিত্তিমূল্যের দেড় কোটি রুপিতে সাকিবকে কিনলেও কলকাতার পক্ষে আর তাকে দেখতে পাবেনা অপেক্ষায় থাকা ক্রিকেটপ্রেমীরা। কিন্তু কয়েকদিন অনেক আলোচনার পর আজ (সোমবার) ক্রিজবাজ জানিয়েছে, সাকিব এবারের আইপিএল খেলবেন না।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, জাতীয় দল ও ব্যক্তিগত কিছু ‘কমিটমেন্ট’ থাকায় আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। তবে লিটন দাসের সিদ্ধান্তে এবার ভিন্নতার প্রকাশ। তিনি আইপিএলে খেলবেন। এই উইকেটকিপারও জায়গা পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের শিবিরে। সাকিব না খেললেও প্রথমবার পাওয়া সুযোগটা হাতছাড়া করতে চান না লিটন দাস। সে কারণেই জাতীয় দলের বাইরে যেটুকু সময় পাবেন কলকাতার সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কলকাতা ফ্র্যাঞ্চাইজিটি সূত্র জানায়, আইপিএলের সময় দেশের খেলায় ব্যস্ত থাকবেন সাকিব। তাই কলকাতা নাইট রাইডার্স সাকিবকে অনুরোধ করেছিল, তিনি এই মৌসুমে না খেললে তার জায়গায় অন্য কোনও খেলোয়াড়কে যোগ করবে ফ্র্যাঞ্চাইজিটি। কলকাতার এই অনুরোধ সাকিব রেখেছেন। তবে শিগগিরই এই ঘোষণা আসতে যাচ্ছে বলে জানিয়েছে ওই সূত্র।