এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জয় টাইগারদের

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

হারজিত খেলাতে থাকবেই তাই সেই সূত্র ধরেই এবারের সিরিজে টাইগারদের স্বপ্ন হলো পূর্ণ। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুললো টাইগারেরা। লিটনের ব্যাটিং তান্ডবে দ্বিতীয় ম্যাচে রেকর্ড স্কোর গড়ে স্বাগতিকরা, পরে সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ৭৭ রানের বড় জয়ে ২-০ তে সিরিজ জিতল টাইগাররা।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ২০২ রান করে বাংলাদেশ। জবাবে সাকিব আল হাসানের দুর্দান্ত নৈপুণ্যে নির্ধারিত ১৭ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করে আয়ারল্যান্ড। ৪ ওভারে ২২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন সাকিব।

এদিন ওপেনার লিটন ও রনির ঝড়ো ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে বিনা উইকেটে ৮৩ রান তোলে স্বাগতিকরা। এরপর ৯.২ ওভারে ১২৪ রানে ওপেনিং জুটি ভাঙলেও ২৩ বলে ব্যক্তিগত ৪৪ রান করে বিদায় নেন রনি তালুকদার। তার ইনিংসে তিনটি চার ও দুটি ছক্কা রয়েছে।

তবে তার আগেই বাংলাদেশের পক্ষে দ্রুততম ফিফটির নতুন রেকর্ড গড়ল লিটন। মাত্র ১৮ বলে ৫ চার ও ৩ ছয়ে ক্যারিয়ারের দশম টি-টোয়েন্টি ফিফটি করেছেন লিটন। এত দিন রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।