কক্সবাজারের কয়েকটি কটেজ থেকে ১৮ নারী-পুরুষ আটক

লেখক: ডেস্ক রিপোর্ট
প্রকাশ: ৩ মাস আগে

অবৈধ কার্যকলাপের অভিযোগে কক্সবাজার শহরের কলাতলীর তিনটি কটেজ থেকে ১৮ জন নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। সোমবার (২২ জানুয়ারি) গভীর রাতে কলাতলী হোটেল-মোটেল জোনের লাইট হাউজ এলাকার তিনটি কটেজে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৭ জন নারী।

আটককৃতরা বরিশাল, চট্টগ্রাম, বান্দরবান, কুমিল্লা, ঝালকাঠি, গোপালগঞ্জ, ঢাকা, শেরপুর ও কক্সবাজার এলাকার বাসিন্দা।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, কটেজ জোন অবৈধ কার্যকলাপের অভয়ারণ্যে পরিণত করেছে এই চক্রটি। নারীদের মাধ্যমে ফাঁদ পেতে পর্যটকদের ব্ল্যাকমেইল করতো তারা।

সম্প্রতি পযর্টকদের অভিযোগের ভিত্তিতে সোমবার (২২ জানুয়ারি) রাতে অভিযান চালিয়ে এসব অপরাধের সঙ্গে জড়িত ১৮ জনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

আপেল মাহমুদ আরও জানান, হোটেল-মোটেল জোনের কটেজগুলোতে আবাসিক পর্যটন ব্যবসার আড়ালে সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে আসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল। চক্রটি নানা কৌশলে কক্সবাজার শহরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে নারীদের সংগ্রহ করে অসামাজিক কার্যকলাপে ব্যবহার করে আসছে। এই কটেজগুলো চিহ্নিত করা হচ্ছে।

কলাতলী মেরিন ড্রাইভ হোটেল মালিক সমিতির সভাপতি মুকিম খান বলেন, কিছু অসাধু লোক অবৈধভাবে কটেজে এসব আসামাজিক কার্যকলাপ চালায়। তারা আমাদের কোনো সংগঠনের না। এসব হোটেলে অপরাধ করার কারণে আমাদের সুনাম নষ্ট হচ্ছে। এসব কটেজ বন্ধের জন্য অনেকবার আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়েছি। কিন্তু বন্ধ হয় না।