গরমে ঈদের সাজ নষ্টেরহাত থেকে রক্ষা করবেন যেভাবে

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে
গরমে ঈদের সাজ নষ্টেরহাত থেকে রক্ষা করবেন যেভাবে

বাড়িতে বা বাইরে যেকোনো অনুষ্ঠানে আলাদা একটু লুক দিতে চাইলে মেকআপের বিকল্প নেই। আর ঈদের জন্য রেডি হতে হলে কোনো কথাই নেই। কিন্তু মেকআপ যদি সঠিকভাবে না দেয়া হয়, তাহলে গরমে আপনার মেকআপ গলে নষ্ট হয়ে যাবে খুব দ্রুত। ভাবছেন এর সমাধান কী? আসুন, তার বিস্তারিত জেনে নিই আজকের

গরমে ঈদের সাজ ঘামমুক্ত রাখতে সঠিক নিয়মে মেকআপ দেয়ার বিকল্প নেই। কারণ, ত্বকে মেকআপ সরাসরি ব্যবহার করা হয়, তাই এ ক্ষেত্রে কোনো হেলাফেলা করা যাবে না বলে মনে করেন স্কিন বিশেষজ্ঞরা।

 

গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করতে তা দেয়ার আগে পূর্বপ্রস্তুতির ওপর জোর দিচ্ছেন রূপ বিশেষজ্ঞরা। পূর্বপ্রস্তুতির পর মেকআপ করা হলে গরমে তা গলে যাওয়ার মতো সমস্যায় পড়বেন না আপনি। ঘামের পরিমাণও এ ক্ষেত্রে কমে যাবে অনেকটাই।

 

এর জন্য প্রথমেই মেকআপ করার আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিন। এরপর করুন ফেসিয়াল। ফেসিয়াল করার কারণে আপনার মুখের ত্বক অনেকটাই মসৃণ হয়ে যাবে। আর এই মসৃণ ত্বকে মেকআপ সেট হয় অতি সহজেই।

 

ফেসিয়াল করা হয়ে গেলে দ্বিতীয় প্রস্তুতি হিসেবে এক টুকরো বরফ ঘষে নিতে পারেন। এই বরফ ঘষার কারণে আপনার মুখের ত্বকে গর্ত বা পোরগুলো বড় হয়ে যাবে না। পাশাপাশি ত্বকে ঠান্ডা অনুভূত হওয়ার কারণে ঘামের পরিমাণ হবে অনেক কম, যা মেকআপ গলে যেতে বাধা দেবে।

 

এবার মেকআপ করার পালা। মেকআপ দেয়ার প্রথমেই পরিষ্কার ত্বকে ভালো ব্র্যান্ডের কোনো ওয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এরপর এর ওপর সেট করুন ওয়াটার প্রুফ প্রাইমার। এবার মেকআপ গলে যাওয়া এড়াতে মুখে সেট করুন হোয়াইট পাউডার।

 

এরপর চোখের সাজাতে ম্যাট ও ওয়াটার প্রুফ কাজল বেছে নিন। পরে আইশ্যাডো কিংবা লিপস্টিকের ক্ষেত্রেও এই রকমের প্রোডাক্টকেই বেছে নিলে গরমে আপনার মেকআপ চেহারায় অনেকটাই সতেজতার আভাস মেলবে।