জামাতার হাতে মেয়েকে তুলে দিয়ে শহিদ আফ্রিদির আবেগঘন কবিতা

লেখক: ডেস্ক রিপোর্ট
প্রকাশ: ৭ মাস আগে

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ খান আফ্রিদির মেয়ে আনশা আফ্রিদির ‘রুখসতি’ অনুষ্ঠান মঙ্গলবার করাচির একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সাবেক এ অলরাউন্ডার মেয়ে আনশা ও জামাতা শাহিন শাহ আফ্রিদির সাথে একটি সুন্দর ছবি শেয়ার করেছেন।

এক্স-এ শেয়ার করা ওই ছবির ক্যাপশনে আবেগঘন একটি ‘শের’ লিখেছেন শহিদ আফ্রিদি। যা এরই মধ্যে অসংখ্য মানুষের হৃদয় ছুঁয়েছে এবং তা রীতিমতো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

ক্যাপশনে সিনিয়র শহিদ আফ্রিদি লেখেন, ‘আয়া থা ঘর মে নুর আভি কাল কি বাত হে/ রুখসত ভি হো রাহাহে ওহ আঁখো কে সামনে/ ডুবা হুয়া ভি হে তেরে বাবাকা দিল মাগার/ উম্মিদ সুবহে নোও ইসে আ.ই.হে থামনে।’

অর্থ হলো : ‘এই তো গতকালের কথা- আলোটি (মেয়ে) ঘরে এসেছিল/ (আর) আজ চোখের সামনে তার রুখসতি হচ্ছে/ যদিও তোমার বাবার দিল ডুবে গেছে তবে/ আশার নতুন ভোর এসেছে তাকে থমকে দিতে।’

শহিদ আফ্রিদির শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে- তিনি মেয়ে ও জামাতার কাঁধে হাত দিয়ে রেখেছেন এবং অনুভব করা যাচ্ছে- তিনি খুব উচ্ছ্বসিত।

মঙ্গলবার বর সেজে অনুষ্ঠানস্থলে এসেছিলেন শাহিন শাহ আফ্রিদি। সাথে ছিলেন সাবেক ও বর্তমানের একাধিক ক্রিকেটার এবং বন্ধু ও স্বজনেরা। ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- বাবর আজম, মিসবাহুল হক, সাঈদ আনওয়ার, তানবির আহমাদ, সুহাইল খান প্রমুখ। পাকিস্তানি অধিনায়ক বাবর আজম অনুষ্ঠানস্থলে আসতেই শাহিন আফ্রিদি তাকে উষ্ণ অভর্থনা জানান।

উল্লেখ্য যে এ বছরের ফ্রেব্রুয়ারিতে করাচিতে শাহিন আফ্রিদি ও আনশা আফ্রিদির বিয়ে সম্পন্ন হয়। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) আনশা আফ্রিদি আনুষ্ঠানিকভাবে শ্বশুর বাড়িতে গেলেন। সূত্র জানায়, আগামীকাল বৃহস্পতিবার এ দম্পতির ওলিমা অনুষ্ঠান আয়োজনের কথা রয়েছে।

সূত্র : জিও নিউজ