ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতায় ঢাকার দুই মেয়রের পদত্যাগ করা উচিত : মির্জা ফখরুল

লেখক: ডেস্ক রিপোর্ট
প্রকাশ: ৭ মাস আগে

ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশনের( ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের )পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে ডেঙ্গু নিয়ন্ত্রণে, জনগণের ন্যূনতম নিরাপত্তা দিতে। আমরা প্রতিদিন খবরের কাগজে দেখছি, সেই একই অবস্থা বিরাজ করছে। আমি মনে করি, এর দায়-দায়িত্ব নিয়ে ২ সিটি করপোরেশনে( ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ) যারা জোর করে ক্ষমতায় বসে আছেন—মেয়র, তাদের পদত্যাগ করা উচিত।

বুধবার সকালে রাজধানীর দু’টি হাসপাতালে ডেঙ্গু রোগীদের রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, ‘সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু রোগী ও মৃতের সংখ্যা। ইতোমধ্যে দেশের ইতিহাসে ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। অথচ, কলকাতায় এতো ঘনবসতি হওয়ার পরও তারা ডেঙ্গু নিয়ন্ত্রণ করেছে।’

আওয়ামী লীগের মূল লক্ষ্য দুর্নীতি মন্তব্য করে তিনি বলেন, ‘সারাদেশে যখন ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করে, তখন স্বাস্থ্যমন্ত্রীসহ মেয়ররা বিদেশ ভ্রমণ করেছেন। আসলে তাদের লক্ষ্যই থাকে কীভাবে দুর্নীতি করা যায়।’