বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

খাগড়াছড়ি পুনাকের উদ্যােগে বনজ ও ওষুধী বৃক্ষরোপন

‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে,, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি ( পুনাক) সভানেত্রী রেহানা ফেরদৌসি,র উদ্যোগে পুলিশ লাইন্স খাগড়াছড়ি এর বিভিন্ন অনাবাদি জমিতে ফলজ,বনজ ও ওষুধী বৃক্ষ রোপণ করা হয়।

শনিবার (১০জুন ২০২৩ইং) বিকাল সাড়ে চারটার দিকে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর আয়োজনে পুলিশ লাইন্সে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী।

এসময় খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক সহ-সভানেত্রী ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন -অর্থ) মাহমুদা বেগম,সহ পুনাকের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী বলেন, পুনাক পূর্বেও আর্ত মানবতার সেবায় কাজ করে এসেছে।বর্তমানেও এ ধারা অব্যাহত থাকবে জানিয়ে তিনি আরো বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর বর্ষাকাল বৃক্ষরোপনের সবচেয়ে উপযোগী সময়। বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষরোপণ দিবস উপলক্ষে পুলিশ নারী কল্যাণ সমিতিও পরিবেশ রক্ষার্থে পুলিশ লাইন্স এর সার্বিক কল্যাণে অনাবাদি জমিতে আবাদ শুরু করছে।যার উদাহরণস্বরূপ রয়েছে পুনাক সবজি বাগান,পুনাক ড্রাগন বাগান,পুনাক পুকুর,পুনাক খামার ইত্যাদি।বর্তমানে ফলজ, বনজ ও ওষুধী প্রায় ১ শতাধিক বৃক্ষ রোপণ করে এক অনন্য মাত্রা যোগ করেছে পুনাক খাগড়াছড়ি। যা খাগড়াছড়ি সহ সারা দেশের জন্য এক অনন্য দৃষ্টান্ত স্হাপন করবে

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ