বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

ভুট্টা ক্ষেতে মিলল ভিজিএফের ৬০ বস্তা চাল উদ্ধার

রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের পিছনে একটি ভুট্টা ক্ষেতে থেকে ৬০ বস্তা ভিজিএফের চাল উদ্ধার করা হয়েছে। এসব চাল পাচারের উদ্দেশ্যে লুকিয়ে রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার(১৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করে রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার নুরনাহার বেগম জানান, ‘ঘটনা জানার পর সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৩ জুন) চন্দনপাট ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিএফের কার্ডধারীদের মাঝে চাল বিতরণের করা হয়। এসময় একজন কার্ডধারী সন্ধ্যায় চাল বিতরণের ফাঁকে ভুট্টা ক্ষেতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে পুরো ক্ষেত জুড়ে চালের বস্তা দেখতে পান। বিষয়টি তিনি ইউনিয়ন পরিষদ চত্বরে এসে স্থানীয়দের জানলে তারা ভিড় করে সেখানে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম না থাকায় চাল বিতরণের দায়িত্বে ছিলেন মহিলা ইউপি সদস্য রত্না পারভীন। এ ঘটনা প্রকাশ হওয়ায় তিনিও ইউপি চত্বর ত্যাগ করেন। পরে ওই সব চাল ইউনিয়ন পরিষদ কিংবা কেউ মালিকানা দাবি না করায় স্থানীয়রা যে যার মতো করে নিয়ে যায়। বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক চাঞ্চল্যের তৈরি হয়েছে।

এ ব্যপারে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, কেমনে কি হলো আমি বলতে পারছি না। আমি হজ্জে যাচ্ছি, তাই চাল বিতরণের দায়িত্ব ছিল সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রত্না পারভীন।

এ ব্যাপারে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। এ বিষয়ে জানতে চাইলে রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার নুরনাহার বেগম জানান, ‘ঘটনা জানার পর সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ