বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

পরীক্ষা বন্ধ করে প্রতিমন্ত্রীর অনুষ্ঠানের দর্শক হলো শিক্ষার্থীরা

রংপুরে পরীক্ষা বন্ধ রেখে প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে ‘দর্শক’ হিসেবে শিক্ষার্থীদের জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে। খোদ ওই শিক্ষাপ্রতিষ্ঠানের এক শিক্ষার্থীর অভিভাবক এই অভিযোগ তুলেছেন।

বুধবার (১৪ জুন) সকালে নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে বিষয়টি তুলে ধরেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবির) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হক।

তার স্ট্যাটাস থেকে জানা যায়, পরীক্ষা বাদ দিয়ে রংপুর বিয়াম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে যেতে বাধ্য করা হয়েছে। শিল্পকলা একাডেমিতে বুধবার ছিল বিভাগীয় সাহিত্যমেলার উদ্বোধনী দিন। অধ্যাপক মাহমুদুল হকের ছেলের পরীক্ষা ছিল সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। কিন্তু এসময়ে পরীক্ষা বন্ধ রেখে তার ছেলের মতো অন্য শিক্ষার্থীদেরও নিয়ে যাওয়া হয় প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে।

উদ্বোধনী ওই অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ ও বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নুরুল হুদা।

নগরীর বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মাইমুন মিহরানের বাবা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহামুদুল হক তার ফেসবুক পোস্টে লিখেন, স্কুলের বাচ্চাদের পরীক্ষা বাদ দিয়ে অনুষ্ঠানে যেতে বাধ্য করা হয়েছে।

তিনি অভিযোগ আরও লিখেন, আজ আমার ছেলের সকাল ১০-১টা পর্যন্ত পরীক্ষা ছিল। এখন সে অনুষ্ঠানের দর্শক। এর দায় কে নিবে? বাচ্চাদের অনুষ্ঠানে নিয়ে যাওয়া এমনিতেই বেআইনির ওপর ক্লাস পরীক্ষা বাদ দিয়ে।

বিভাগীয় সাহিত্য মেলার উদ্বোধনী এ অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা, কবি-সাহিত্যিক ও সাংস্কৃতিককর্মীরা। এরআগে সকালে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ