শনিবার, জুন ১৫, ২০২৪
spot_img

ভোলার নিম্নাঞ্চলে পানিবন্দি ২০ হাজার মানুষ

ডেস্ক রিপোর্ট

রিমালের প্রভাবে ভোলার নিম্নাঞ্চল প্রত্যাহিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। এতে করে চরফ্যাশন উপজেলার সাগর মোহনার ঢালচর ও চর কুকরিমুকরি ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। রবিবার দুপুর ১২টার দিকে এ দুইটি ইউনিয়নে জোয়ারের পানিতে প্লাবিত হয়।

সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালের দিকে জোয়ার এলে ওই এলাকার রাস্তাঘাট, দোকানপাটসহ মানুষের বাড়িঘর পানিতে তলিয়ে যায়।

এর মধ্যে কেউ কেউ নিরাপদ আশ্রয়ে যেতে পারলেও বেশিসংখ্যক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুস সালাম জানান, সকালের জোয়ারে তার ইউনিয়নের সব এলাকা ৪ থেকে ৫ ফুট পানিতে তলিয়ে গেছে। এতে করে প্রায় ১২ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে নিতে ইউনিয়নের গ্রাম পুলিশসহ ইউপি সদস্যদের মানুষের বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে।

চর কুকরিমুকরি ইউনিয়নের সিসিপিপি টিম লিডার মো. শাহজাহান খোকন জানান, তার ইউনিয়নের চরপাতিলায় পাঁচ ফুট পানিতে প্লাবিত হয়েছে। সেখানে প্রায় সাত-আট হাজার মানুষ পানিবন্দি রয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে আনতে তারা চরপাতিলায় যাচ্ছেন।

ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান জানান, সাগর মোহনার ঢালচর ও চর কুকরিমুকরি ইউনিয়নে প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে।

তাদের নিরাপদ আশ্রয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে। দুপুর সাড়ে ১২টার পর থেকে বাতাসের গতিবেগ বেড়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ