সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

নিজেদের ত্রাণকর্মী হত্যার তদন্ত চায় জাতিসংঘ

ডেস্ক রিপোর্ট

ইসরায়েলি হামলায় জাতিসংঘের ত্রাণকর্মী নিহত এবং ত্রাণ গুদামে পরিকল্পিত হামলারও তদন্ত চেয়েছেন জাতিসংঘের ত্রাণ শাখার পরিচালক জুলিয়েট টওমা। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টকে দেয়া এক সাক্ষাৎকারে এ দাবি জানান জুলিয়েট টওমা। খবর আনাদোলুর।

জাতিসংঘের এ ত্রাণ কর্মকর্তা শুক্রবার বলেন, জাতিসংঘের সংস্থা ও কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি আন্তর্জাতিক আইনে উল্লেখ আছে।

একইসঙ্গে জাতিসংঘের স্থাপনাগুলো বেসামরিক নাগরিকরা নিরাপদ আশ্রয় শিবির হিসেবে ব্যবহার করতে পারেন। কিন্তু গত বছরের ৭ আক্টোবর ইসরায়েলে ঢুকে হামাসের হামলার পর থেকে গাজায় ভয়াবহ বর্বরতা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনের সিভিল ডিফেন্স কর্মকর্তা মাহমুদ বাসাল জানান, গাজার আল-শাতি শরণার্থী শিবিরে জাতিসংঘ পরিচালিত আসমা স্কুলে শুক্রবার (৭ জুন) ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

দুই দিনের মধ্যে একাধিক স্কুলে বিমান হামলা চালালো ইসরায়েল। এর আগে গত বৃহস্পতিবার গাজার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরে আরেকটি স্কুলে হামলা চালায় ইসরায়েল। সেখানে বসতবাড়ি হারানো ফিলিস্তিনিরা আশ্রয় নিয়েছিলেন। কিন্তু আন্তর্জাতিক সব রীতি-নীতি উপেক্ষা করে এক কথায় গণহত্যা চালাচ্ছে ইসরায়েল।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ