সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

দুই দেশের সম্পর্ক দৃঢ় করতে চান হাসিনা-মোদি

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশাবাদ জানিয়েছেন দুই নেতা।

রোববার (৯ জুন) প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর দেশটির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন মোদি।

এ সময় দুই নেতাই বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আগামী দিনগুলোতে আরও গভীর করতে আগ্রহ প্রকাশ করেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১০ জুন) সকালে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

ড. হাছান বলেন, অত্যন্ত উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ পরিবেশে রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের নরেন্দ্র মোদিকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, বৈঠক শেষে দুই প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত ভোজসভায় যোগ দেন।

নরেন্দ্র মোদি গত ১০ বছর গত ধরে তার রাষ্ট্র পরিচালনা করেছেন এবং শেখ হাসিনাও ইতোমধ্যে ১৫ বছর ধরে রাষ্ট্র পরিচালনা করছেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘দুই দেশের মধ্যে অনেক বিষয় জড়িত। যেহেতু উভয় সরকার দেশ পরিচালনায় অব্যাহত রয়েছেন, সেহেতু একসঙ্গে কাজ করার কিছু সুবিধা আছে।’

ড. হাছান বলেন, উভয় দেশের জনগণ বিভিন্ন দিক থেকে উপকৃত হচ্ছে যার মধ্যে দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে যোগাযোগ রয়েছে।

ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।

সূত্র: বাসস

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ