শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
spot_img

কুয়েতে বহুতল ভবনে আগুন, মৃত ৪০ জনই ভারতীয়

ডেস্ক রিপোর্ট

কুয়েতের এক বহুতলে ভয়াবহ আগুনে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। এদের ৪০ জনই ভারতীয়। দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে আরো প্রায় ৫০ জনকে। বুধবার দক্ষিণ কুয়েতের মাঙ্গাফ শহরে ঘটনাটি ঘটেছে। ওই ভবনে ভারতীয় অনেক শ্রমিকের বাস। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, এক তলায় থাকা সিলিন্ডারে আগুন ধরে যাওয়ার কারণেই ঘটনাটি ঘটেছে।

বুধবার আগুন লাগার কিছুক্ষণ পরই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল। শুরু হয় আগুন নেভানোর কাজ। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেন উদ্ধারকারীরা। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়। মৃতদেহ উদ্ধারেরও চেষ্টা চলছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফরেনসিক এভিডেন্সের প্রধান মেজর জেনারেল ঈদ আল-ওয়েইহানকে উদ্ধৃত করে কুনা জানায়, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং কর্তৃপক্ষ অগ্নিকাণ্ডের কারণ জানতে ওই এলাকায় ব্যাপক অনুসন্ধান চালাচ্ছে।

যেসব ভারতীয়ের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে অনেকেই দক্ষিণ ভারতের বাসিন্দা বলে জানা গিয়েছে। কুয়েতের স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যে বাসভবনটিতে আগুন লেগেছে, সেখানে কেরলের অনেক মানুষ বাস করতেন।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বিবৃতি অনুযায়ী, অগ্নিদগ্ধদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। চিকিৎসার জন্য নিকটবর্তী কয়েকটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাদের। আগুনে আহতদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য মেডিক্যাল দলগুলো চেষ্টা করছে বলেও কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।সূত্র : আল জাজিরা, রয়টার্স, আনন্দবাজার পত্রিকা

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ