বুধবার, জুলাই ১৭, ২০২৪
spot_img

কাশ্মীর পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বশক্তি প্রয়োগের নির্দেশ মোদির

ডেস্ক রিপোর্ট

ভারতের জমু ও কাশ্মীরে গত চার দিনে চারটি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। রিয়াসি, কাঠুয়া ও ডোডা জেলার বিভিন্ন অঞ্চলে হওয়া হামলায় ৯ তীর্থযাত্রী ও এক সিআরপিএফ সদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। এই পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার (১৩ জুন) সেখানকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর এনডিটিভি।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলেন তিনি। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহার সঙ্গেও বৈঠকে বসেছিলেন মোদি। জানা গেছে, কাশ্মীরে সন্ত্রাস রুখতে সর্বশক্তি প্রয়োগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি সম্পূর্ণ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মোদি। বিভিন্ন এলাকায় পূর্ণ নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে জানিয়েছেন, সন্ত্রাস রুখতে যে সব পদক্ষেপ নেওয়া হচ্ছে তা যেন তাকে নিয়মিত জানানো হয়।

রবিবার (৯ জুন) মোদির শপথগ্রহণ অনুষ্ঠানের সময়েই তীর্থযাত্রীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। রিয়াসিতে এই ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়।

বুধবার রাহুল গান্ধী এই ধরনের লাগাতার হামলা নিয়ে মোদিকে খোঁচা দেন। তার দাবি, প্রধানমন্ত্রী এখন শুভেচ্ছাবার্তার জবাব দিতে ব্যস্ত। তাই জঙ্গি হামলায় স্বজনহারাদের কান্না তার কানে পৌঁছাবে না।

কেবল রাহুল নন, কংগ্রেসের একাধিক নেতাও কাশ্মীরের ঘটনা নিয়ে সমালোচনা করেছেন।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ