রবিবার, জুন ২৩, ২০২৪
spot_img

এবার বিল না দিলেই সংযোগ হবে বিচ্ছিন্ন

দেশের যে কোন অঞ্চলে গ্যাস-বিদ্যুৎ বকেয়া বিল না দিলে সরকারি-বেসরকারি যা-ই হোক না কেন সব সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার রাজধানীর বিদ্যুৎ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

এ সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, বিদ্যুতের দাম নির্ভর করে জ্বালানির ওপর। আমরা দেশে খুব অল্প পরিমাণ জ্বালানি উৎপাদন করি। আমরা জ্বালানির জন্য আন্তর্জাতিক বাজারের ওপর নির্ভরশীল। দামটা স্থিতিশীল না হলে ভবিষ্যতে এটি কী হবে, না হবে বলা কঠিন। তাই আমি মনে করি যুদ্ধ বন্ধ না হলে দাম কমানো সম্ভব না। দাম একবারে বেশি পরিমাণে বাড়লে মানুষের সমস্যা হতে পারে। তাই অল্প অল্প করে বাড়ানো হয়েছে।

তিনি বলেন, কিছু দিন আগে ডলারের বাজার কিছু্টা ভারসাম্যহীন হয়ে পড়েছিল। সেই অবস্থা থেকে বাংলাদেশ এখন ডলার সংকট কাটিয়ে উঠছে। জ্বালানি আমদানিতে এখন আর তেমন সমস্যা হচ্ছে না।

তিনি আরও বলেন, আমরা ভাগ্যবান অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। সাউথ আফ্রিকা, ব্রিটেনে ১০-১২ ঘণ্টা লোডশেডিং হয়েছে। আমরা তাদের তুলনায় ভালো আছি।

তবে সরকার বিভিন্ন উপায়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে বলেও জানান তিনি।

এর আগে বাংলাদেশ এনার্জি রিপোর্টার্স ফোরামের (এফইআরবি) ‘এমপাওয়ারিং বাংলাদেশ’ শীর্ষক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ