সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য মাটিচাপা দিতে চায় : মির্জা ফখরুল

ডিজিটাল নিরাপত্তা আইনটি দেশে-বিদেশে সমালোচিত হলেও বর্তমান সরকার এই আইনকে যথেচ্ছ প্রয়োগের মাধ্যমে সকল শ্রেনীর মানুষ ও বিরোধী দলের নেতাকর্মীর ওপর নির্যাতন চালাচ্ছে, যাতে কোন ব্যাক্তি সরকারের বিরুদ্ধে কথা বলতে না পারে। এমনটিই জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল মঙ্গলবার চাঁদপুরের হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিককে ডিজিটাল নিরাপত্তা আইনে ডিবি পুলিশ কর্তৃক গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এ নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

আজ বুধবার তিনি বলেন, হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিককে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মানুষের বাক-ব্যক্তিস্বাধীনতার ওপর চরম চপেটাঘাত। সরকারবিরোধীদেরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন এবং সাংবাদিকসহ বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেপ্তারের মাধ্যমে সরকার প্রমাণ করছে যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য মাটিচাপা দিতে চায়। চলমান দুর্বার গণআন্দোলনকে ধূলিসাৎ করতে এবং বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মনে ভীতি সঞ্চার করতেই নিশিরাতের বর্তমান অবৈধ সরকার ধারাবাহিকভাবে নির্যাতন ও জুলুম চালাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপিসহ সরকারবিরোধী ভিন্নমতের মানুষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেপ্তারের মধ্য দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিচ্ছে যে, সরকারের দুঃসহ কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করা যাবে না। কিন্তু বিএনপি নেতাকর্মীর ওপর নিষ্ঠুর দমন নীতি প্রয়োগ করে সরকার নিজেদের রক্ষা করতে পারবে না। চাঁদপুরের হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে জড়িয়ে গ্রেপ্তার করা হয়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ