বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

বঙ্গবাজারে নতুন মার্কেট নির্মানের আশ্বাস মেয়র তাপসের

সদ্য অগ্নিকান্ডে বিলুপ্ত রাজধানীর বঙ্গবাজারে নতুন করে পাইকারি মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার রাজধানীর খিলগাঁও এলাকায় ‘গোড়ান খেলার মাঠ’-এর নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় তিনি এ কথা বলেন।

ঢাকা দক্ষিনের এ মেয়র বলেন, আমরা বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের নিয়ে বসব। তারা কী চায়, তা জানব। প্রধানমন্ত্রীকেও আমরা ভবনের নকশাটি দেখাব। এটি পাইকারি মার্কেট ছিল। সে কারণে আমরা এটিকে পাইকারি মার্কেট হিসেবেই তৈরি করব। যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত নতুন ভবনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। তাদের আগে পুনর্বাসিত করা হবে।

বঙ্গবাজারে বহুতল ভবন নির্মাণের কথা থাকলেও মামলার কারণে তা করা যায়নি উল্লেখ করে তিনি বলেন, আমাদের সেখানে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। মামলার কারণে সেটি বাস্তবায়ন হয়নি। ক্ষুদ্র বিনিয়োগকারীরা এখন বিপর্যয়ের মধ্যে আছেন।

বুধবার খিলগাঁও এলাকায় ‘গোড়ান খেলার মাঠ’ এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকের সঙ্গে কথা বলেন মেয়র তাপস। ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে বঙ্গবাজারে ইন্স্যুরেন্স কর্মকর্তারা এই অগ্নিকাণ্ড কোনো ধরনের পরিকল্পিত নাশকতা কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, এখন পর্যন্ত এটি একটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে। তারপরও আগুন কোথা থেকে লেগেছে এবং কীভাবে হয়েছে তা তদন্তেই বেরিয়ে আসবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামানসহ আরও অনেকে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ