বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

আল আকসায় ইসরাইলের সহিংসতায় ওআইসির নিন্দা

দখলীকৃত পূর্ব জেরুজালেমে আল আকসা মসজিদ কমপ্লেক্সে ইসরাইলি বাহিনীর নৃশংস হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসলামিক দেশগুলোর সংগঠন ওআইসি। এর মধ্য দিয়ে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে বলে তারা বিবৃতিতে উদ্বেগ জানিয়েছে। মঙ্গলবার ও বুধবার পর পর দুই রাতে আল আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালায় ইসরাইলি বাহিনী। কি মাত্রায় ছিল সেই নির্যাতন তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। দেখা গেছে নামাজে দাঁড়ানো মুসলিমদের তারা বন্দুকের মুখে গলাধাক্কা দিয়ে নামাজ থেকে সরিয়ে দিয়েছে। মসজিদের ভিতরে আলো বন্ধ করে মুসল্লিদের বেধড়ক পিটিয়েছে। পুরোপুরি যুদ্ধ পরিস্থিতি সৃষ্টবকরা তারা এ সময়। প্রাণভয়ে মুসল্লিরা পিলারের আড়ালে আশ্রয় নেন।

ইসরাইলের দাবি গাজা উপত্যকা ও লেবানন থেকে রকেট ছোড়ার জবাবে তারা অভিযান চালিয়েছে। ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে। কিন্তু প্রশ্ন হলো রকেট ছোড়ার জবাবে কেন মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর এই নৃশংসতা!

ওআইসি জরুরি বৈঠক শেষে বিবৃতিতে বলেছে, ইসরাইলের দখলদার ও সন্ত্রাসী বসতি স্থাপনকারীরা আল আকসা মসজিদে বার বার যে নৃশংসতা চালিয়ে যাচ্ছে তার কড়া নিন্দা জানায় ওআইসি।

 

ইসরাইলের বর্ণবাদী সরকারের ভয়াবহ ও বিপজ্জনক এসব কর্মকাণ্ডের পরিণতির জন্য জবাব দিতে হবে। তারা পর্যায়ক্রমিক নৃশংসতা হামলা, উসকানি, জ্বালাময়ী পরিস্থিতি সৃষ্টি করে এবং ধর্মীয় সংঘাত সৃষ্টি করছে অদৃশ্য পরিণতির জন্য।

জেদ্দাভিত্তিক এই সংগঠন আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে এ বিষয়ে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে। যাতে উত্তেজনা প্রশমিত হয় এবং ইসরাইলের উস্কানি বন্ধ হয়।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ