বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

ঈদ আনন্দে যোগ হতে পারে বৃষ্টি

কয়েকদিনের টানা তাপদাহ থেকে একটু মুক্তির আশায় দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষেরা নানান ভাবে সৃষ্টিকর্তাকে ডাকছেন। মাঠ ঘাট শুকিয়ে চৌচির। গাছের পাতাও নুইয়ে পড়েছে। বৃষ্টির অপেক্ষায় প্রহর গুনছে মানুষ। সে সময়ে সুখবর নিয়ে এলো আবহাওয়া অধিদপ্তর। তারা জানিয়েছে দেশের বিভিন্ন স্থানে আগামী তিন দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । চাঁদ দেখার ভিত্তিতে আগামীকাল শনিবার অথবা পরশু দিন রবিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবে দেশের মানুষরা। অর্থাৎ ঈদের মধ্যেই বৃষ্টির দেখা মিলবে সারা দেশে এমনটিই আশা প্রকাশ করেছেন আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, ঢাকাসহ দেশের সকল বিভাগে আজ শুক্রবার থেকে বৃষ্টিপাতের কথা জানিয়েছে সরকারের এ দপ্তরটি। অন্যদিকে, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে জানিয়ে বলা হয়, এই পূর্বাভাসটি আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্যবলোবৎ থাকবে।

পূর্বাভাসে আরো বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু অঞ্চলে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে আরও জানানো হয়, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ