সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

টানা দাবদাহের পর বহু প্রতিক্ষীত স্বস্তির বৃষ্টি নামল শ্রীমঙ্গলে

টানা দাবদাহের পর গতকাল বৃহস্পতিবার রাত ১০ টায় এবং আজ শুক্রবার দুপুর আড়াইটায় দুই দফা বৃষ্টি নামল শ্রীমঙ্গলে। টানা ১৪ দিন বৃষ্টিবিহীন থাকার পর বহু প্রতিক্ষীত স্বস্তির বৃষ্টি নামল শ্রীমঙ্গলে।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, গত ৬ এপ্রিল শ্রীমঙ্গলে সর্বশেষ বৃষ্টি হয়েছিল। এরপর গতকাল বৃহস্পতিবার রাত ১০ টা ৫ মিনিটে শ্রীমঙ্গলে ঝড় শুরু হয়। চলে রাত ১০:৩০ মিনিট পর্যন্ত। এ সময় শ্রীমঙ্গলের ওপর দিয়ে ৩৮ নটিক্যাল মাইল অর্থাৎ ৭০.৪২ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়। এ সময় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ১.৩ মিলিমিটার।

এদিকে আজ দুপুর ২:৩৫ মিনিটে দ্বিতীয় দফা বৃষ্টি হয়েছে। চলে ৫:২০ মিনিট পর্যন্ত। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৪ নটিক্যাল মাইল অর্থাৎ ৭.৪১ কিলোমিটার। বৃষ্টিপাত রেকর্ড হয় ৬.৮ মিলিমিটার। আজ শ্রীমঙ্গলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি সেলসিয়াস। আজ সন্ধ্যা ৬ টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।

গত ক’দিন ধরে দাবদাহের পর গতকাল রাত ও আজকের বৃষ্টিতে জনজীবনে ফিরে আসে স্বস্তি। প্রচন্ড গরমের পর অতিষ্ঠ সাধারন জীবনযাত্রায় নেমে এসেছে শান্তির পরশ।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ