বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

ঈদে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

ঢাকায় ঈদের ছুটি মানে এক ভিন্ন চিত্র। ফাঁকা হয়ে পড়ে রাজধানীর প্রতিটি সড়ক। ঈদ করতে রাজধানী ছেড়ে না যাওয়া বাসিন্দারা ভিড় করেন শহরের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে।

ফাঁকা রাজধানীর আনন্দভ্রমণের অন্যতম জায়গা হাতিরঝিল আর চিড়িয়াখানা। এছাড়া ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড (শিশু মেলা), রমনা পার্ক, সংসদ ভবন সংলগ্ন এলাকা, রবীন্দ্র সারোবর দর্শনার্থীদের কাছে জনপ্রিয়।

ঈদের দিন সকাল থেকেই দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে অন্যতম দর্শনীয় স্থান জাতীয় চিড়িয়াখানা। শিশুদের বিচিত্র সব প্রাণির সঙ্গে পরিচয় করিয়ে দিতে সকাল থেকেই চিড়িয়াখানায় ভিড় করেন অভিভাবকরা। বাঘ, ভালুক, সিংহ আর জিরাফেই আগ্রহ বেশি শিশুদের। প্রাণি জগতের অজানাকে জানার আগ্রহ থেকে এসেছেন সব বয়সীরা।

কয়েকজন দর্শনার্থী জানান, তাদের অনুভূতিটা ভিন্ন। সন্তানদের বন্যপ্রাণী দেখাতে পেরে তারা খুব খুশি। ভেতরে প্রবেশের পর তারা বিভিন্ন পশু দেখছেন। বড়রা তাদের শিশু সন্তানদের বিভিন্ন পশুপাখির সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছেন।

চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম তালুকদার বলেন, শুক্র ও শনিবার বন্ধের দিন ২০ থেকে ৩০ হাজার দর্শনার্থী প্রবেশ করে থাকে। আজ ঈদের দিন সেই হিসাবে ৮০ থেকে ৯০ হাজার দর্শনার্থী প্রবেশ করবে বলে ধারণা করছি। ডিজিসহ আমরা সবাই ডিউটিরত অবস্থায় আছি। বিশেষ কারণ ছাড়া কাউকে ছুটি দেয়া হয়নি। কাল ও পরশু দর্শনার্থীর চাপ আরও বেশি হবে।

মোহাম্মদ নজরুল ইসলাম নামের একজন দর্শনার্থী বলেন, পরিবার নিয়ে তিনি ঘুরতে চিড়িয়াখানায় এসেছেন। তিনি বলেন, খুব ছোটবেলায় একবার এসেছিলাম। আর এখন পরিবার নিয়ে আসছি। ঘুরে দেখে খুব ভালো লাগছে। তবে চিড়িয়াখানার এরিয়া অনেক বড় হওয়ায় সবটুকু ঘুরে দেখা সম্ভব হচ্ছে না। কারণ বাচ্চাদের কষ্ট হয়ে যাচ্ছে। তাই যতটুকু সম্ভব ঘুরে দেখলাম। আগের থেকে পরিবেশ অনেক ভালো।

এদিকে রাজধানীতে প্রিয়জনদের সঙ্গে মনোরম পরিবেশে সময় কাটানোর উৎকৃষ্ট জায়গা হাতিরঝিল। ঝিলের মনোরম দৃশ্য ও দৃষ্টিনন্দন সেতুগুলোতে অনেকেই ঈদের দিন বিকেলে সময় কাটাতে এসছেন। এছাড়া অনেককে ওয়াটার ট্যাক্সিসহ নানা স্থানে ঘুরে বেড়াতে দেখা গেছে।

এছাড়াও ধানমন্ডির সংসদ ভবন ও রবীন্দ্র সরোবরেও দর্শনার্থীদের ভিড় দেখা যায়। একই সঙ্গে টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যানসহ খোলামেলা সব জায়গায় ঘুরে বেড়িয়ে ঈদ উদযাপন করছেন রাজধানীবাসী।

এদিকে, শাহবাগের মূল শিশুপার্কটি না থাকায় শ্যামলীর শিশু মেলায় দর্শনার্থীদের ভিড় বেড়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ