শুক্রবার, জুন ১৪, ২০২৪
spot_img

ঈদ আমাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এবারের ঈদ আমাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক। অসংখ্য নেতাকর্মী কারাগারে রয়েছে। অন্যদিকে এদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ ঈদ উপভোগ করার জন্য যতটুকু জিনিসপত্র দরকার তা কিনতে পারেনি।’

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এবার ঈদের বাজার কিন্তু জমে উঠতে পারেনি। কারণ মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। সরকার মিডিয়ার সহযোগিতায় বোঝাতে চায় দেশ খুব ভালো আছে। কিন্তু প্রকৃতপক্ষে দেশে একটা নীরব দুর্ভিক্ষ চলছে। দেশে অর্থনৈতিক চরম সংকট শুরু হয়েছে।

তিনি বলেন, এদেশের জনগণ আন্দোলনের মধ্য দিয়ে তাদের অধিকার অর্জন করেছে, আদায় করেছে। আমরা বিশ্বাস করি আন্দোলনের মাধ্যমেই এ দেশের জনগণ তাদের গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনবে।

সংকট থেকে উত্তরণের উপায় কী হতে পারে— এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সংকট থেকে উত্তরণের একটাই পথ— সরকারকে পদত্যাগ করতে হবে, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা করতে হবে, যাতে করে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে জবাবদিহি নিশ্চিত করতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা দোয়া করেছি খালেদার জিয়ার রোগ ও কারাগার থেকে মুক্তির জন্য, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য, এই সরকারের অন্যায় ও জুলুমের শিকার হয়ে যেসব নেতাকর্মী জেলে আছেন তাদের মুক্তির জন্য। বাংলাদেশ যেন তার গণতন্ত্র ফিরে পায়, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের নেতাকর্মীরা যাতে সাহস নিয়ে অংশ নিতে পারে তার জন্য দোয়া করেছি। মানুষ যেন জেগে ওঠে গণতন্ত্র উদ্ধারে আমরা সেই জন্য দোয়া করেছি।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর উত্তরের আমিনুল হক, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ