শনিবার, জুন ১৫, ২০২৪
spot_img

খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে,, ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে।

সোমবার (৫জুন ২০২৩ইং)সকাল ১০টার দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি বন বিভাগ ও তৃনমূল উন্নয়ন সংস্থার সহযোগিতায় খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয় থেকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে একটি র‍্যালি বের করা হয় র‍্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো:জুনায়েদ কবির সোহাগ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো:সহিদুজ্জামান।

খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা মো:হুমায়ন কবির বিশ্ব পরিবেশ দিবসের বিভিন্ন বিষয় নিয়ে মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রেজেন্টেশন করেন।

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন-অর্থ)মাহমুদা বেগম, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:শানে আলম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যের মাঝে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার বাপ্পি চত্রুবর্তী, খাগড়াছড়ি জেল সুপার মো:জাবেদ মেহেদী,খাগড়াছড়ি বন বিভাগের সহকারি বন সংরক্ষক মো: মোজ্জামেল হোসেন, খাগড়াছড়ি সদর বন বিভাগের রেঞ্জকর্মকর্তা বাবু রাম চাকমা,তৃনমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা, জেলা দূনীর্তি দমন প্রতিরোধ কমিটির আহবায়ক সূদর্শন দত্ত,সহ জনপ্রতিনিধি, শিক্ষক,সাংবাদিক বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো:সহিদুজ্জামান বলেন, সরকার বনায়ন ও বন সংরক্ষণ, অবক্ষয়িত বন পূনরুদ্ধার এবং টেকসই বন ব্যবস্থাপনা কার্যক্রম অব্যাহত রেখেছে বলে জানিয়ে তিনি আরো বলেন, সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে সরকার পরিবেশ সূরক্ষার জন্য আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে। খাগড়াছড়ি পর্যটন শিল্পকে বাঁচাতে হলে সকলে এক সাথে পলিথিনকে নিসিদ্ধ করতে হবে। পরিবেশ সুরক্ষার জন্য জেলা প্রশাসন বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেছে।বর্জ্য ও প্লাস্টিক দ্বারা কোনো দূষণ না হয় সে বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহবায়ন জানান তিনি।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা প্রশাসক মো:সহিদুজ্জামান অতিথিদের সাথে নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান,কৃষকের মাঝে গাছের চারা তুলেদেন।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ