সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

মাটিরাঙ্গাতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা

‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে,, ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাটিরাঙ্গাতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে।

সোমবার (৫ জুন ২০২৩ইং) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে উপজেলা সেমিনার রুমে আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি নুসরাত ফাতেমা চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা,ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোং মাটিরাঙ্গা উপজেলার ম্যানেজার নওরোজ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ওবায়দুল হক, মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্ররাফ উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা রিসোর্চ ইন্সট্রাক্টার মো:আজগর হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো:হুমায়ন কবির পাটোয়ারি, মাটিরাঙ্গা উপজেলা সহকারি প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী,

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে সরকার পরিবেশ সূরক্ষার জন্য আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে। পরিবেশকে বাঁচাতে হলে সকলে এক সাথে পলিথিনকে নিসিদ্ধ করতে হবে জানিয়ে তিনি আরো বলেন,পরিবেশকে দূষণ মুক্ত রাখতে বৃক্ষের প্রতি সহানুভূতিশীল হতে হবে। বিশেষ করে, ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য সুন্দর একটি পরিবেশ গড়ে তুলতে হবে

আলোচনা সভা শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম অতিথিদের সাথে নিয়ে উপজেলা পরিষদের কম্পাউন্টে গাছের চারা রোপন করেন।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ