বুধবার, জুলাই ১৭, ২০২৪
spot_img

নারী ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

ডেস্ক রিপোর্ট

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে নিজেদের শেষ ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে সালমা-আয়েশাদের দল মোহামেডান স্পেটিং ক্লাব। নারী প্রিমিয়ার লিগে এটা মোহামেডানের তৃতীয় শিরোপা। তারা ৪৬ রানে হারিয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদকে। আগে ব্যাট করে ৭ উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে মোহামেডান। ওই রান তাড়া করতে নেমে ২০৩ রানে অলআউট হয় রূপালী ব্যাংক। ম্যাচসেরার পুরস্কার জেতা মোহামেডানের ভারতীয় পেসার দীশা দীপক কাসাতের তোপেই মূলত খেই হারায় তারা। দিনের আরেক ম্যাচে গুলশান ইয়ুথ ক্লাবকে হারিয়ে রানার্স-আপ হয় আবাহনী।

বুধবার (১২ জুন) বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৩১ রানে ২ উইকেট হারায় মোহামেডান। তৃতীয় উইকেটে ১১৪ রান যোগ করেন আয়েশা রহমান ও সোবহানা মোস্তারি। ৮ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৭২ রান করেন আয়েশা। ৯১ বলে ৬৮ রানের ইনিংসে ৪ চারের সঙ্গে ২ ছক্কা মারেন সোবহানা। পরে রুমানার ৪০ বলে ৪০ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান করে মোহামেডান। রুপালী ব্যাংকের হয়ে ২ উইকেট শিকার করেন নুপূর তানেশ্বর।

ফের বিতর্কে জড়ালেন সাকিব
পরে রান তাড়ায় নেমে ১৯ বলে ১৯ রান করে ফিরে যান রূপালী ব্যাংকের ওপেনার সাথী রানি বর্মণ। এরপর ইশমা তানজিম ৪৬ বলে ৫৪ ও ফারজানা হক পিংকি ১০৯ বলে ৬৫ রান করেন। তাদের বিদায়ের পর রূপালী ব্যাংকের হয়ে দুই অঙ্কের ঘরে পৌঁছান কেবল ফারজানা আক্তার লিসা। ৫১ বলে ৪৮ রান করেন তিনি। মোহামেডানের হয়ে ১০ ওভারে ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন রুমানা।

দিনের আরেক ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে গুলশান ইয়ুথ ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে রানার্স-আপ হয় আবাহনী। এবারের আসরে ১৪ পয়েন্ট নিয়ে এবার তৃতীয় অবস্থানে থাকলো রুপালী ব্যাংক। ১৬ পয়েন্ট নিয়ে এবারের রানার আপ আবাহনী ক্রীড়া চক্র। এবারের মৌসুমে পুরুষদের ক্রিকেট-ফুটবল মিলিয়ে তিনটি প্রতিযোগিতায় রানার আপ হয়েছিল মতিঝিল পাড়ার ক্লাবটি।

মেয়েদের এবারের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান এসেছে মুর্শিদা খাতুনের ব্যাটে। ৯ ইনিংসে ৩ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৪৪৬ রান করেন মোহামেডানের এই ওপেনার। ৯ ইনিংসে ৪৪৪ রান করে দুইয়ে আছেন রূপালী ব্যাংকের ফারজানা হক পিংকি। ১৩৮.০৬ স্ট্রাইক রেট ও ৪৭.৫৬ গড়ে রান করা দিলারা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডসহ করেছেন ৪২৮ রান।

বোলিংয়ে প্রথম দুটি অবস্থান আবাহনীর ক্রিকেটারদের। ৯ ইনিংসে ২৫ উইকেট নিয়েছেন দলটির অধিনায়ক জাহানারা আলম, সমান ম্যাচে নাহিদা আক্তারের উইকেট ১৯টি। তিনে আছেন খেলাঘর সমাজকল্যাণ সমিতির খাতিজাতুল কুবরা, তাও নাহিদার সমান ১৯ উইকেট।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ