সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

শ্রীমঙ্গলে দেশীয় সংস্কৃতির মণিপুরী পোশাক সপ ‘পারমিতা’র উদ্বোধন

শ্রীমঙ্গলের রামনগর মণিপুরী পাড়ায় অনন্য মণিপুরী পোশাক ও দেশীয় সংস্কৃতির ঐতিহ্য নিয়ে মণিপুরী পোশাক সপ ‘পারমিতা’র শুভ উদ্বোধন হয়েছে।

আজ শুক্রবার বিকেল ৫ টায় পারমিতা’র স্বত্বাধিকারী কল্পনা বুনার্জী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে ফিতা কেটে এবং কেক কেটে পারমিতা’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ড. শেফালি বুনার্জী’র সার্বিক তত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন আশিদ্রোন ইউপি চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন, রাজঘাট ইউপি চেয়ারম্যান বিজয় বুনার্জী, শ্রীমঙ্গল ইনার হুইল ক্লাবের সভাপতি ডা. পুস্পিতা খাস্তগীর প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে শ্রীমঙ্গলের নারী উদ্যােক্তাদের মধ্যে উপস্হিত ছিলেন মিতালী দাশ, তাহমিনা পারভীন, সুনন্দা দে, শাহানাজ আলম, সম্পা রানী দেব, ঝুমা শর্মা ও শিউলী প্রমুখ।

প্রসঙ্গত: চা-শিল্প সমৃদ্ধ ও হাওর, উঁচু-নী্চুঁ টিলা, আনারস, লেবু ও জীববৈচিত্র্য, বন্যপ্রাণী সমৃদ্ধ বনাঞ্চল ঘেরা শ্রীমঙ্গল দেশের অন্যতম পর্যটন এলাকা। সেই সুবাদে প্রতিদিনই শ্রীমঙ্গলে দেশি-বিদেশি পর্যটক-দর্শনার্থীদের আগমন ঘটে থাকে। পর্যটকদের প্রথম পছন্দ মণিপুরী পোশাক। এ লক্ষ্যে শ্রীমঙ্গল শহরের অদুরে রামনগর মণিপুরী পাড়ায় ঘরে ঘরে গড়ে উঠেছে মণিপুরী তাঁত শিল্প। এই তাঁত শিল্পকে ঘিরে মণিপুরী পাড়ায় গড়ে উঠেছে প্রায় অর্ধ-শতাধিক মণিপুরী তাঁত শিল্পে মণিপুরীদের হাতে তৈরি অনেক বাহারী পোষাকের প্রতিষ্ঠান। প্রতিদিন দেশি- বিদেশি পর্যটক-দর্শনার্থীরা মণিপুরী পাড়া ঘুরে তাদের পছন্দের পোষাক ক্রয় করে নিয়ে যান।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ