সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

এনায়েতপুরে কথিত মাওঃ শহীদুলের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সিরাজগঞ্জের এনায়েতপুরে ওয়াজ মাহফিলে কিচ্ছা কাহিনী শুনানো কথিত মাওলানা শহীদুল ইসলাম (৫২) ধর্মীয় আদর্শ বিক্রি করে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের নামে সাধারণ মানুষকে সম্পৃক্ত করে দশ বছর মেয়াদী ডিপিএস নামক সঞ্চয়পত্র খুলে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এঘটনায় ঈমান আলী বাদি হয়ে শহীদুল ইসলামের বিরুদ্ধে এনায়েতপুর থানায় অভিযোগ দিয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, বিশ্বনাথপুর কাইজা গ্রামের ঈমান আলী (৭০) নামের একজন গ্রাহক ২০১৮ সালে হজ্জ করাবে বলে বাৎসরিক ৫হাজার ৬শত টাকা করে দশ বছর মেয়াদে একটি একাউন্ট করায়। সে মোট ৬৪হাজার ৪৬২শত টাকা জমা দেন। উক্ত ব্যক্তি হ্জ্জ না করতে পারলে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কো: লিমিটেডের লাভসহ ৩ লক্ষ টাকা পরিশোধ করিবে। ১৩ বছর পার হলেও হজ্জ তো দুরের কথা আসল টাকাই পরিশোধ করতে বিভিন্ন তারিখ ও সময়ে ঈমান আলীকে হয়রানী করছে। ইন্সুরেন্স কোম্পানির অফিসে গেলে মাঠকর্মী কথিত মাওলানা শহীদুল ইসলামকে সঙ্গে নিয়ে আসতে বলে। তাকে ছাড়া এক টাকাও পরিশোধ করা হবে না মর্মে অফিস থেকে জানায়। এহেন পরিস্থিতে মাওলানা সাহেব গ্রাহকের সঙ্গে দিনের পর দিন বিভিন্ন ছলছাতুরি ও তালবাহানা শুরু করেন। ঈমান আলী টাকার জন্য শহিদুলের বাড়ীতে গেলে সে ও তার ছেলে ঈমান আলীকে প্রাণ নাসের হুমকী দেয়ে।

এ বিষয়ে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্সের বেলকুচি শাখার ইনচার্জ ইউসুফ আলী জানান, ডিপিএস এর টাকা কবে নাগাদ দেওয়া হবে সঠিক বলতে পারিনা, ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স এক টাকাও কারও মেরে খাবেনা, গ্রাহককে সমস্ত টাকা বুঝে দেওয়া হবে, একটু সময়ের ব্যাপার।

এ বিষয়ে এনায়েতপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান জুয়েল বলেন, মাওলানা শহীদুল ইসলামের বিরুদ্ধে একটা অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ