বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

তাঁতীদের সুবিধায় সরকার কাজ করে যাচ্ছে: সচিব আব্দুর রউফ

তাঁতীদের সকল সুযোগ সুবিধা দিতে সরকার সবসময় কাজ করে যাচ্ছে। আমরা তাঁত বোর্ডের পক্ষ থেকে তাঁতীদের উন্নয়নের জন্য শুল্কমুক্ত সুতা ও কেমিক্যাল বিতরণ করছি। তাঁতীদের তাঁতে বিভিন্ন ডিজাইন এনে দিচ্ছি। তাঁতীদের উৎপাদিত পন্য বাজার জাত করার জন্য তাঁত মেলাসহ বিভিন্ন দেশের সাথে যোগাযোগ স্থাপন ও রপ্তানির সুযোগ তৈরি করে দিচ্ছি। আশা করি আগামীতে তাঁতীদের আরও সুযোগ সুবিধা দিয়ে তাদের উন্নয়ন করা হবে।

শনিবার (১০ জুন) দুপুরে সিরাজগঞ্জ শহরের মালশা পাড়ায় বাংলাদেশ তাঁত বোর্ডের আয়োজনে পাঁচটি তাঁতী সমিতির মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সচিব আব্দুর রউফ।

তিনি বলেন, তাঁত বোর্ড জেলায় করোনায় ক্ষতিগ্রস্ত তাঁতীদের বছর জুড়ে পর্যায়ক্রমে সুতা ও কেমিক্যাল বিতরণ করে আসছে। আজ উক্ত সুতা ও কেমিক্যাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সচিব আব্দুর রউফ।

বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলার কালিয়া হরিপুর ৩নং ওয়ার্ড সমিতির ১৯ জন সদস্যকে ২৪ লক্ষ টাকার কেমিক্যাল, শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়ন সমিতির ৪৩ জন সদস্যকে ২ কোটি ৬ লক্ষ টাকার কেমিক্যাল ও সুতা, উল্লাপাড়া উপজেলার প্রাথমিক সমিতির ৩৯ জন সদস্যকে ২৯ লক্ষ টাকার কেমিক্যাল ও বেলকুচি পৌরসভা ৯নং ওয়ার্ড এবং দৌলতপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে যথাক্রমে ১৭ জনকে ৭৮ লক্ষ টাকার সুতা, ক্যেমিক্যল ও ৩৮ জনকে ২৯ লক্ষ টাকার ক্যেমিক্যাল বিতরণ করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের উপ-সচিব আবু মাসুদ, অতিরিক্ত জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন, বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান হিসাব রক্ষক সুকুমার চন্দ্র সাহা, মহাপরিচালক কামনা শীষ, বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়া, সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার, বাংলাদেশ তাঁত বোর্ডের সভাপতি মনোয়ার হোসেন, শুল্ক ও কর কর্মকর্তা রোজিনা সুলতানাসহ বিভিন্ন তাঁত সমিতির সদস্যরা।

এদিকে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল পেয়ে আনন্দিত স্থানীয় তাঁতিগণ। তারা বলেন সরকার তাঁতিদের দিকে এভাবে সু-নজর দিলে তাঁত শিল্পে আবার জৌলুস ফিরে পাবে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ