শুক্রবার, জুন ১৪, ২০২৪
spot_img

লেনদেন বেড়েছে

শেয়ারবাজারে রবিবার (১৭ সেপ্টেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে, ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট ৩২৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৩টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৯৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৮৬৭ কোটি ৬৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৯৭ কোটি ৮ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৫০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৫১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচকে ২১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮২ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে ১৬৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৯৭ লাখ ৮৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ