সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img

ফের স্থগিত বাঘাইছড়ি উপজেলা নির্বাচন

ডেস্ক রিপোর্ট

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। আগামীকাল ৯ জুন (রোববার) এই উপজেলায় নির্বাচন হওয়ার দিন ধার্য করা ছিল। এ নিয়ে দ্বিতীয়বারের মতো স্থগিত করা হলো এই উপজেলার নির্বাচন। ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়েছেন।

এ ছাড়া বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানিয়েছেন, অনিবার্য কারণে রোববারের নির্বাচন স্থগিত করা হয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের দাবিতে বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের একদিন আগে শনিবার (৮ জুন) সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দল। বাঘাইছড়ির মাচালং নির্বাচন পরিচালনা কমিটি এই অবরোধের ডাক দেয়। এই ঘটনার পরপরই পাহাড়ের আঞ্চলিক দলগুলোর আধিপত্য বিস্তারের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

গত ২৯ মে দেশের সবচেয়ে বড় ও সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন হওয়ায় কথা থাকলেও ঘূর্ণিঝড়ের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়। স্থগিত হওয়া নির্বাচন আগামী ৯ জুন অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন। এই উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী আছেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী আছেন।

বাঘাইছড়ির আট ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৯ জন। তাদের মধ্যে পুরুষ ৪০ হাজার ৭৯৬ এবং নারী ৩৭ হাজার ২৩২। ভোটগ্রহণ হবে ৩৯ কেন্দ্রে। এগুলোর মধ্যে সাজেক ইউনিয়নে পাঁচটি এবং বাঘাইছড়ি ইউনিয়নে একটি দুর্গম কেন্দ্রে ভোটের সরঞ্জাম ও নির্বাচন সংশ্লিষ্ট লোকজনকে হেলিকপ্টারে পাঠানো হয়।

আগামীকাল রোববার (৯ জুন) বাঘাইছড়ি উপজেলা ছাড়া যেসব উপজেলায় ভোট হবে, সেগুলো হলো- বাগেরহাট জেলার শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকি; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোণার খালিয়াজুরী উপজেলা।

গত ৮ মে থেকে দেশের উপজেলাগুলোয় ভোট করেছে ইসি, ৯ জুন যা শেষ হবে। তবে কয়েকটি উপজেলায় এখনো মেয়াদপূর্তি না হওয়ায় ভোট হবে আগামী বছর।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ