বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

বেলকুচিতে জুলিও কুড়ি শান্তি পদক ৫০ বর্ষপূর্তী আলোচনা

সিরাজগঞ্জের বেলকুচিতে জুলিও কুড়ি শান্তি পদক ৫০ বর্ষ পূর্তীতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ মে) বিকালে বেলকুচি উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের আয়োজনে ও নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়ার সভাপতিত্বে জুলিও কুড়ি শান্তি পদক ৫০ বর্ষ পূর্তীতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, সাবেক উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামাণিক, সহ-সভাপতি লুৎফর রহমান মাখন প্রমূখ।

বিশ্ব শান্তি পরিষদের সর্বোচ্চ সম্মাননা পদক ১৯৫৮ সালে জোলিও মৃত্যুবরণ করলে তার সম্মানার্থে বিশ্ব শান্তি পরিষদ তাদের প্রবর্তিত শান্তি পদকের নাম পরিবর্তিত করে ১৯৫৯ সালে জোলিও-ক্যুরি পুরস্কার রাখেন। ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয় জুলিও কুরি পদক। সেই পদক প্রাপ্তির ৫০ তম বর্ষ।

আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ